বাজিস-৭ : কেশবপুরে ৩৯০ জন কৃষক পেলেন ধান বীজ

331

বাজিস-৭
কেশবপুর-ধান-বীজ
কেশবপুরে ৩৯০ জন কৃষক পেলেন ধান বীজ
যশোর, ১২ জুলাই ২০১৮ (বাসস) : জেলার কেশবপুরে ক্ষুদ্র ও মাঝারী বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের (এসএমএসপিএ) উদ্যোগে ৩৯০ জন কৃষকের মাঝে ফ্রী ধান বীজ বিতরণ করা হয়েছে। ‘জিংক ধান করলে চাষ, পুষ্টি পাবে বার মাস’ স্লোগানে হারভেস্টপ্লাস বাংলাদেশের ‘ডেলিভারী অব জিংক রাইস’ প্রকল্পের সহযোগীতায় উচ্চ জিংক সমৃদ্ধ ব্রি ধান ৬২ বীজ বিতরণ করা হয়।
বৃহস্পতিবার কেশবপুর অনন্ত সাহা স্মৃতি সড়কের পাশে অবস্থিত মেসার্স পদ্মা সীড ফার্ম কার্যালয়ে বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেশবপুর পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুস সোবহান গাজী, এসএমএসপিএ কার্যনির্বাহী সদস্য তৌহিদুর রহমান, আব্দুল ওয়াদুদ, শেখ বাবুল হোসেন প্রমুখ। উপজেলার ভোগতী নরেন্দ্রপুর গ্রামের কৃষক সখিনা খাতুন, মফিজুর রহমান, বায়সা গ্রামের দবির উদ্দিন গাজী, আনছার আলী, পারভীনা খাতুন, বাজিতপুর গ্রামের হোসেন আলী মোল্যা, হাসান আলী ও রনজিলা খাতুন ধান বীজ পেয়েছেন। জিংক সমৃদ্ধ এ ধানের আবাদ করবেন বলে তারা জানান।
ক্ষুদ্র ও মাঝারী বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের (এসএমএসপিএ) কার্যনির্বাহী সদস্য ও মেসার্স পদ্মা সীড ফার্মের মালিক তৌহিদুর রহমান বলেন, প্রত্যেক কৃষক ২ কেজি করে ধান বীজ পেয়েছেন। এ বীজে প্রত্যেক কৃষক ১০ কাঠা জমিতে চাষ করতে পারবেন। চলতি মৌসুমে ৩৯০ জন কৃষকের মাঝে ৭৮০ কেজি ফ্রী উচ্চ জিংক সমৃদ্ধ ব্রি ধান ৬২ জাতের বীজ বিতরণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯৪৬/মরপা