করোনা ভাইরাস প্রতিরোধে ঢাবি পরিবারের সবাইকে সচেতন হওয়ার আহ্বান

480

ঢাকা, ১৩ মার্চ, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) পরিবারের সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়েছে।
ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কমিটির এক সভা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বৃহস্পতিবার সন্ধ্যায় উপাচার্য ভবনে অনুষ্ঠিত হয়েছে।
এই সভায় করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের সব হলের আবাসিক/অনাবাসিক শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে আতঙ্কিত না হয়ে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানানো হয়।
এতে বলা হয়,বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীর বা বিশ্ববিদ্যালয় পরিবারের কোন সদস্যের সর্দি-কাশি, জ্বর, গলাব্যথাসহ কোন উপসর্গ দেখা দিলে ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের পরামর্শ ও চিকিৎসা সেবা গ্রহণের জন্য বলা হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান মেডিকেল অফিসার প্রচারিত লিফলেটের পরামর্শ অনুসরণ করতেও বলা হয়।
এছাড়া, সভায় কোন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কোন সদস্য বিদেশ থেকে আসার পর স্বত:প্রণোদিতভাবে পৃথকীকরণ নীতি (সেল্ফ কোয়ারেন্টাইন) অনুসরণ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।