বাসস দেশ-৩৯ : ভারত যাওয়ার সকল বাংলাদেশী ফ্লাইট স্থগিত

142

বাসস দেশ-৩৯
বিমান চলাচল-স্থগিত-ভারত
ভারত যাওয়ার সকল বাংলাদেশী ফ্লাইট স্থগিত
ঢাকা, ১২ মার্চ, ২০২০ (বাসস) : বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং আরও তিনটি স্থানীয় বিমান সংস্থা ভারতে বিমান চলাচল স্থগিত করেছে। এক মাসের জন্য ভারত সকল দেশের ভ্রমণ ভিসা বন্ধের প্রেক্ষিতে তারা ফ্লাইট স্থগিত করার এই সিদ্ধান্ত নেয়।
করোনভ ভাইরাস ছড়িয়ে পড়ায় ভারত আগামীকাল থেকে ১৪ এপ্রিল, ২০২০ পর্যন্ত পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিয়েছে। একারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১৪ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ভারতের দিল্লী এবং কলকাতায় সব ফ্লাইট বাতিল করে।
বেসামরিক বিমান ও পর্যটন সচিব মো. মহিবুল হক বলেছেন, বাংলাদেশী পর্যটকদের ফিরিয়ে আনার প্রয়োজন হলে বিমান ভারতে একটি বিশেষ ফেরি ফ্লাইট পরিচালনা করবে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সও চেন্নাই এবং কলকাতায় যাওয়ার সব ফ্লাইট বাতিল করেছে। নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ তাদের কলকাতার ফ্লাইট বাতিল করেছে।
তবে ইউএস-বাংলা এয়ারলাইনস এবং রিজেন্ট এয়ারওয়েজ ১৫ মার্চ পর্যন্ত চেন্নাই ও কলকাতায় ফেরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জনসংযোগ কামরুল ইসলাম বাসসকে বলেন, আটকে পড়া যাত্রীদের ফেরত আনতে আমরা কলকাতা থেকে ১৪, ১৫ ও ১৬ মার্চ এবং ১৫ মার্চ চেন্নাই থেকে আমাদের একটি খালি বিমান ফেরি ফ্লাইট হিসাবে পাঠাবো।
রিজেন্ট এয়ারওয়েজের বিক্রয় ও বিপণনের প্রধান সুহেল আহমেদ জানিয়েছেন, বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে তাদের এয়ারলাইনস ১৩ ও ১৪ মার্চ কলকাতায় দুটি ফেরি ফ্লাইট পরিচালনা করবে।
বাসস/এমএমএইচ-টিএ/অনু-এসই/২৩১০/এবিএইচ