জাতীয় সংগীতের মাধ্যমে আর্মি স্টেডিয়ামে বার্ষিক জয়বাংলা কনসার্ট শুরু, প্রধানমন্ত্রীর আগমনে পায় নতুন মাত্রা

695

ঢাকা, ৭ মার্চ, ২০২০ (বাসস) : মুজিববর্ষে আরো একবার ফিরে এলো তারুণ্যের উচ্ছ্বাসে উদ্ভাসিত জয় বাংলা কনসাট। বঙ্গবন্ধুর দেয়া ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের চেতনা পুনরুজ্জীবিত করতে আজ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে যথাযথ মর্যাদায় জাতীয় সংগীতের মাধ্যমে বার্ষিক জয়বাংলা কনসার্ট শুরু হয়।
এই কনসার্টে মঞ্চ মাতায় দেশের বর্তমান সময়ের জনপ্রিয় ১১ ব্যান্ডদল। সন্ধ্যায় সেখানে বোন শেখ রেহানাকে নিয়ে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের সঙ্গে ছিলেন সায়মা ওয়াজেদ পুতুল ও রাদওয়ান মুজিব সিদ্দিক। আরো উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস।
বিশ্ববিদ্যালয় ভিত্তিক ‘ইনট্রয়েট’,‘আর আক্জটা রক ব্যান্ড’ ‘এডভার্ব’,‘সিন’ ও ‘কনক্লুসন’ এই ৫টি ব্যান্ড’র সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শনিবার দুপুর দেড়টায় এ কসসার্ট শুরু হয়।
এরপর, দর্শকদের মনমাতাতে জনপ্রিয় ব্যান্ড দল এফ মাইনর, মিনার রহমান, এ্যাভয়েড রাফা, শূন্য, ভাইকিং, লালন ও আরবোভাইরাস’র সংগীত পরিবেশন করে।
এছাড়াও, সন্ধ্যায় ‘গ্রাফিক্যাল উপস্থাপনায়’ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের চিত্র পর্দায় প্রদর্শন করা হয়। পরে, দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড দল ব্যান্ডদল ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ এন্ড ফ্রেন্ডস ও চিরকূট মঞ্চে দর্শকদের মনমাতিয়ে সংগীত পরিবেশন করে। গতবছরের মতো এবারও এসব ব্যান্ডদল স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে সম্প্রচারকৃত বিভিন্ন ধরনের গানসহ নিজ-নিজ ব্যান্ডদলের নিজস্ব সংগীত পরিবেশন করে।
রাত ১০টা পর্যন্ত কনসার্ট উপভোগ করেন দর্শক-শ্রোতারা।
সিআরআই-এর উদ্যোগে দেশের শীর্ষস্থানীয় যুব নেটওয়ার্ক ইয়ং বাংলা ২০১৫ সাল থেকে প্রতিবছর যুব সমাজের মধ্যে স্বাধীনতার চেতনা পুনরুজ্জীবিত করার লক্ষ্যে এই বিশাল কনসার্টের আয়োজন করে আসছে।