আমেরিকান রেড ক্রস ইন্টারন্যাশনাল হিউম্যানিটেরিয়ান সার্ভিস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

492

ঢাকা, ৫ মার্চ, ২০২০ (বাসস) : মানবিক কর্মকান্ডে অসামান্য অবদান রাখায় ২০১৯ সালের আমেরিকান রেড ক্রস ইন্টারন্যাশনাল হিউম্যানিটেরিয়্যান সার্ভিস অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।
গতকাল আমেরিকার স্থানীয় সময় রাত ৮ টায় ওয়াশিংটন ডিসি’র আমেরিকান রেড ক্রসের সদর দপ্তরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আন্তর্জাতিক এই অ্যাওয়ার্ড তুলে দেন আমেরিকান রেড ক্রস সোসাইটি।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গর্ভনিং বোর্ডের সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত, এমপি তা গ্রহণ করেছেন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, পরিচালক ডিআরএম মো. বেলাল হোসেন সেখানে উপস্থিত ছিলেন।
ডা. মো. হাবিবে মিল্লাত বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তাদের বিভিন্ন মানবিক কর্মকান্ডের জন্য গোটা বিশ^ জুড়ে একটা সম্মানজনক স্থান অর্জন করেছে। যার উজ¦ল দৃষ্টান্ত, আমেরিকান রেড ক্রস ইন্টারন্যাশনাল হিউমেনিটিরিয়্যান সার্ভিস অ্যাওয়ার্ড প্রাপ্তি। এই অর্জন অত্যন্ত গর্বের ও সম্মানজনক। এতে প্রতিষ্ঠান ও রাষ্ট্র দুটিই সম্মানিত হয়।”
তিনি আরও বলেন, “বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশ সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠার পর থেকেই মানবিক কর্মকান্ডে ভূমিকা রেখে চলেছে। বন্যা, সাইক্লোন, ভূমিধস কিংবা অগ্নিকান্ড যেকোন দুর্যোগেই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এই অ্যাওয়ার্ড প্রাপ্তি মানবিক কর্মকান্ড বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আরও অনুপ্রাণিত করবে।”