‘বঙ্গবন্ধু’ শীর্ষক বায়োপিকের নির্বাচিত অভিনয় শিল্পির আংশিক তালিকা প্রকাশ

482

ঢাকা, ৩ মার্চ, ২০২০ ( বাসস) : বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মাণযোগ্য ‘বঙ্গবন্ধু’ শীর্ষক বায়োপিকের বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য প্রাথমিক ভাবে নির্বাচিত ৫০ অভিনয় শিল্পির আংশিক তালিকা প্রকাশ করা হয়েছে।
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক নুজহত ইয়াসমিন সাক্ষরিত এ সংক্রান্ত এক পরিপত্রে এ তথ্য জানা যায়। আরেফিন শুভ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের জন্য মনোনিত হয়েছেন।
উল্লেখযোগ্য চরিত্রে অভিনেতা ও অভিনেত্রীরা হচ্ছেন, সৈয়দ নজরুল ইসলামের চরিত্রে দেওয়ান মো: সাইফুল ইসলাম সায়েম সামাদ, একে ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু, আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, আব্দুল হামিদের চরিত্রে ( রেনুর দাদা) গাজী রাকায়েত এবং লুৎফর রহমানের চরিত্রের জন্য খায়রুল আলম সবুজ প্রাথমিক ভাবে মনোনিত হয়েছেন।
এছাড়া শেখ হাসিনা ( ছোট শেখ হাসিনা ) চরিত্রে নুসরাত ফারিয়া , শেখ হাসিনার (বড়) চরিত্রে জান্নাতুল সুমাইয়া , ওয়ানিয়া জারিন আনভিতা ( ছোট শেখ হাসিনা ,৮-১২বছর) এবং শেখ রেহানার চরিত্রের জন্য সামান্তা রহমান প্রাথমিক ভাবে মনোনিত হয়েছেন।
দিলারা জামান ও সঙ্গীতা চৌধুরী যতাক্রমে বড় ও ছোট সাহেরা খাতুন , তিশা ও প্রার্থণা দীঘি বড় ও ছোট রেনু , কামরুল হাসান ও ইশরাক তুর্য্য শেখ কামাল বড় ও ছোট , তৌহিদ ( শেখ কামাল ছোট ৫বছর) ,শরীফ সিরাজ (শেখ জামাল ছোট) , তুষার খান (মানিক মিয়া) , ফজলুর রহমান বাবু ( খন্দকার মোশতাক আহমেদ) , সমু চৌধুরী (কামরুজ্জামান ), খলিলুর রহমান কাদেরী ( মনসুর আলী ) , ফেরদৌস আহমেদ (তাজ উদ্দীন) , শতাব্দী ওয়াদুদ ( পাকিস্তানি আর্মি অফিসার) , নরেশ ভুইয়া ( জেলে – ১) , মোস্তাফিজুর ইমরান নূর ( শেখ মনি) , শাহনাজ সুমি( আরজু মনি) , নাইরুস সিফাত ( রোজি জামাল) , নাজিবা বাশার ( সুলতান কামাল খুকী ) ।
এছাড়াও রোকেয়া প্রাচী বয়স্ক মহিলা , আবুল কালাম আজাদ জেল গার্ড তৌকির আহমেদ সোহরাওয়ার্দী , খন্দকার হাফিজ জেনারেল ওসমানী এবং মিশা সওদাগর আইয়ুব খান চরিত্রের জন্য প্রাথমিক ভাবে মনোনিত হয়েছেন।