নাটোরে দর্শক সমাগমে মুখরিত মুজিববর্ষের ক্ষণগণনার সাংস্কৃতিক অনুষ্ঠান

558

নাটোর, ১ মার্চ, ২০২০ (বাসস) : প্রতিদিন বিপুল সংখ্যক দর্শক সমাগমে মুখরিত হয়ে উঠেছে মুজিববর্ষ-২০২০ উপলক্ষে আয়োজিত ক্ষণগণনার সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে শহরের মাদ্রাসা মোড় এলাকায় স্বাধীনতা চত্বরে প্রতিস্থাপিত ক্ষণগণনা ঘড়ির পাশে তৈরী মঞ্চে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা থেকে আগত প্রতিষ্ঠান পর্যায়ক্রমে অনুষ্ঠান আয়োজন করছে। সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা চলমান থাকবে ১৭ মার্চ পর্যন্ত।
শনিবার সন্ধ্যার পর থেকে শুরু হয় নাটোর শিশু একাডেমির পরিবেশনা। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুল কালাম আজাদের নির্দেশনা এবং প্রশিক্ষক প্রভাষক মাসুমা সুলতানা রুপা ও নার্গিস আক্তার বানুর পরিকল্পনায় সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠান শত শত দর্শক উপভোগ করেন।
শিশু একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা দর্শক সারিতে বসে উপভোগ করেন নাটোর জেলা প্রশাসনের সহকারী কমিশনার মর্তুজা খান ও শওকত মেহেদী সেতু, নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু প্রমূুখ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপ-কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক মোছাঃ শরীফুন্নেসা বাসস’কে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে এ মঞ্চে আয়োজিত মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে প্রতিদিন বিপুল সংখ্যক দর্শক ভিড় করছেন। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন শুরু পর্যন্ত অনুষ্ঠান চলবে।