বাসস দেশ-৩০ : তরুণদের হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ : স্থানীয় সরকার মন্ত্রী

253

বাসস দেশ-৩০
আইইউবি- সেমিনার
তরুণদের হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ : স্থানীয় সরকার মন্ত্রী
ঢাকা, ২৯ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : তরুণদের হাত ধরেই আগামীর বাংলাদেশ এগিয়ে যাবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি বলেন, বর্তমান বাংলাদেশের তরুণদের উদ্ভাবনী শক্তি আমাদের উন্নত দেশে পৌঁছাতে সাহস যোগাচ্ছে। বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল উন্নত বাংলাদেশ গড়ার, সেই স্বপ্ন আমরা দ্রুত পৌঁছাতে পারবো।
শনিবার রাজধানীর ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (আই.ইউ.বি) অডিটোরিয়ামে আইসিটি বিভাগ, ভারতীয় হাইকমিশন ও টেক-মাহিন্দ্র এর যৌথ উদ্যোগে আয়োজিত ন্যাশনাল হেসকাটন অন ফ্রনইটিয়ার টেকনোরজিস – এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত প্রায় ১৫০ জন উদ্ভাবকের সমন্বয়ে ৫১টি দল দেশের ১০টি গুরুত্বপূর্ণ সমস্যার তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী সমাধানের লক্ষ্যে ২ দিনব্যাপী এই জাতীয় হ্যাকাথনে অংশগ্রহণ করেন। এর মধ্য থেকে সেরা দশটি দলের হাতে সার্টিফিকেট তুলে দেন স্থানীয় সরকারমন্ত্রী।
তাজুল ইসলাম বলেন, প্রযুক্তি খাত যত এগিয়ে যাবে, দেশের অর্থনীতি তত সমৃদ্ধশালী হবে।
বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, টেকনোলজির উপর নির্ভর করে পৃথিবীর অনেক দেশ এগিয়ে গেছে। এরমধ্যে বাংলাদেশও অন্যতম। প্রযুক্তি খাতের উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি।
অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার শ্রী বিশ্বজিৎ দে, মন্ত্রি পরিষদ বিভাগের সচিব (সমন্বয়) শেখ মুজিবুর রহমান, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।
বাসস/সবি/এমএআর/০০০৮/কেকে