নাটোরে গণিত ভিত্তিক ক্ষুদে এলোহা গ্রাজুয়েটদের মাঝে সনদ বিতরণ

358

নাটোর, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : এবাকাস, ফিঙ্গারিং এবং মেন্টাল পদ্ধতিতে গণিত সমস্যার সমাধানকারী ১৫ ক্ষুদে এলোহা গ্রাজুয়েটকে আজ শনিবার সকাল ১০টায় সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। মালয়েশিয়া ভিত্তিক এলোহা ইন্টারন্যাশনাল এর নাটোর সেন্টারে এগারো জন জুনিয়র গ্রাজুয়েট দেড় বছরের এবং চারজন সিনিয়র গ্রাজুয়েট দুই বছরের গণিত ও সাধারণ জ্ঞানের কোর্স সফলতার সাথে সম্পন্ন করে।
নাটোর এলোহা সেন্টার প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, গণিত ও সাধারণ জ্ঞানের চর্চার মধ্য দিয়ে মেধাবী প্রজন্ম গড়ে তুলতে কাজ করছে এলোহা। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মেধা ও মননে বিকশিত হয়ে যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক আতাউর রহমান, আহমেদপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ইসাহাক আলী, নাটোর জজকোর্টের সিনিয়র আইনজীবী এ বি এম খাইরুজ্জামান মডি, নাটোর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন এবং নাটোর সদর উপজেলা স্কাউটস্ এর সম্পাদক আবুল কাওসার। কেন্দ্র পরিচালক শেখ ফজলে রুহানী সভা প্রধানের দায়িত্ব পালন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের সমন্বয়কারী শিরিন আক্তার ও শিক্ষক হাবিবা ইয়াসমিন।
অনুষ্ঠানে কেন্দ্রের শিক্ষার্থী মোহাম্মদ সুফিয়ান সাইফ সিদ্দিক শিফাত ও সুমাইয়া তামান্না মাহি ১২তম ও ১৩তম জাতীয় গণিত প্রতিযোগিতায় রানার-আপ হওয়ায় সংবর্ধনা প্রদান করা হয়। সবশেষে শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।