বাসস দেশ-৩০ : সাংবাদিকতার জন্য গ্রহণযোগ্যতা খুবই গুরুত্বপূর্ণ : আরেফিন

178

বাসস দেশ-৩০
আরেফিন-সাংবাদিকতা
সাংবাদিকতার জন্য গ্রহণযোগ্যতা খুবই গুরুত্বপূর্ণ : আরেফিন
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, সাংবাদিকতার জন্য গ্রহণযোগ্যতা খুবই গুরুত্বপূর্ণ।
আজ রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে ‘শেখ হাসিনার দশ উদ্যোগ ও উন্নয়ন সাংবাদিকতা’ শীর্ষক দু’দিনের এক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এলজিআরডি ও সমবায় মন্ত্রণালয়ের ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের সহযোগিতায় জাতীয় সংবাদ সংস্থার জেলা সংবাদদাতাদের জন্য এ কর্মশালার আয়োজন করে।
বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
নিজের পেশাগত ক্যারিয়ারের প্রতি আস্থাশীল হওয়ার আহ্বান জানিয়ে আরেফিন সিদ্দিক বলেন, দক্ষতা অর্জনে আস্থা খুবই গুরুত্বপূর্ণ।
আবুল কালাম আজাদ বলেন, সাংবাদিকদের মূল লক্ষ্য হচ্ছে জনগণের কল্যাণ নিশ্চিত করা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বব্যাপী উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
অনুষ্ঠানে বাসস’র ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপ-পরিচালক নজির আহমেদ, বিশিষ্ট সাংবাদিক নাদিম কাদির, বাসস’র সিটি এডিটর মধুসূদন মন্ডল এবং চিফ রিপোর্টার তারেক আল নাসেরও বক্তৃতা করেন।
বাসস’র বিশেষ সংবাদদাতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগ কর্মসূচির ফোকাল পয়েন্ট অফিসার মাহফুজা জেসমিন কর্মশালা সঞ্চালনা করেন।
বাসস/এসআরএইচ/অনু-এবিএইচ/২৩৪০/বেউ/-এবিএইচ