বড় ব্যবধানে শিরোপা জিতলো সাউথ জোন

70

চট্টগ্রাম, ২৯ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : বড় ব্যবধানে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জিতে নিলো সাউথ জোন। অষ্টম বিসিএলের ফাইনালে সাউথ জোন ১০৫ রানে হারিয়েছে ইস্ট জোনকে। প্রথম শ্রেনির ক্রিকেটে এটি সাউথ জোনের পঞ্চম শিরোপা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের পরও তৃতীয় দিন শেষে এগিয়ে ছিলো সাউথ জোন। ২ উইকেট হাতে নিয়ে ৩৩৮ রানে এগিয়েছিলো তারা। দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১২৫ রান করেছিলো সাউথ জোন। মেহেদি হাসান ৪১ ও আব্দুর রাজ্জাক ১ রানে অপরাজিত ছিলেন।
মেহেদি ৫৩ রানে আউট হন। তার ৮৪ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। শেষ পর্যন্ত ১৪০ রানে অলআউট হয় সাউথ জোন। ফলে ম্যাচ জিততে ৩৫৪ রানের টার্গেট পায় ইস্ট জোন। কিন্ত নিজেদের ইনিংসে ২৪৮ রানেই গুটিয়ে যায় ইস্ট জোন।
একমাত্র মাহমুদুুল হাসান ব্যাট হাতে লড়াই করেছেন। ১০টি চার ও ২টি ছক্কায় ১০৪ বলে ৮১ রান করেন তিনি। এছাড়া জাকির হাসান ৪২ ও আফিফ হোসেন ৩১ রান করেন।
সাউথ জোনের শফিউল ইসলাম ৫৬ রানে ও মেহেদি হাসান ৬৬ রানে ৩টি করে উইকেট নেন। ফরহাদ রেজা ৫১ রানে নেন ২ উইকেট।
এর আগে প্রথমে ব্যাট করে ৪৮৬ রানে অলআউট হয় সাউথ জোন। দলকে বড় সংগ্রহ এনে দিতে ব্যাট হাতে অপরাজিত ১০৩ রান করেন ফরহাদ রেজা। দুই ওপেনার ফজলে মাহমুদ ৮৬ ও এনাামুল হক ৭৬ রান করেন। পাশাপাশি শামসুর রহমান ৭৯ রান করেন।
সাউথ জোনের পর নিজেদের ইনিংসে ২৭২ রানে অলআউট হয় ইস্ট জোন। তাই ২১৩ রানের লিড পায় সাউথ জোন। প্রথম ইনিংস বড় ব্যবধানে পিছিয়ে পড়ায় ম্যাচ হারতে হয় ইস্ট জোনকে।

image_printPrint