মুজিববর্ষ উদযাপনে সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটির নানা কর্মসূচি

510

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : মুজিববর্ষ উদযাপনে সংসদের স্বাস্থ্যসেবা উপকমিটি থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
স্বাস্থ্যসেবা উপকমিটির এক সংবাদ সম্মেলনে এ সব কর্মসূচির কথা বলা হয়। মঙ্গলবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
মুজিববর্ষ উদযাপন সংক্রান্ত স্বাস্থ্যসেবা উপ-কমিটির আহ্বায়ক এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ.ফ.ম রুহুল হক সংবাদ সম্মেলনে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ মুজিববর্ষ উদ্যাপনে আকর্ষণীয় কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় চিকিৎসক সংসদ সদস্যগণের সমন্বয়ে স্বাস্থ্যসেবা উপকমিটি গঠন করা হয়েছে।
তিনি জানান, স্বাস্থ্যসেবা উপকমিটির বর্ষব্যাপী জনসচেতনামূলক নান্দনিক অনুষ্ঠানমালার প্রথম পর্বে আগামী ২৪ মার্চ মঙ্গলবার মানিকমিয়া অ্যাভিনিউতে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে।
সাইকেল র‌্যালি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডেপুটি স্পিীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। সাইকেল র‌্যালিটি মানিক মিয়া এভিনিউ হতে শুরু হয়ে আড়ং মোড়-ধানমন্ডি ২৭ নম্বর রোড-শংকর-জিগাতলা-সিটি কলেজ মোড়-মিরপুর রোড হয়ে মানিকমিয়া এভনিউ-এ শেষ হবে। সাইকেল র‌্যালিতে ২ হাজারের অধিক সাইক্লিস্ট অংশগ্রহণের কথা রয়েছে।
সাইকেল র‌্যালিতে অংশ গ্রহণের জন্য রেজিষ্ট্রেশন চলছে। সাইকেল র‌্যালিতে ১৮ বছরের ঊর্দ্ধে সকল নারী পুরুষ অংশ গ্রহণ করতে পারবেন। সাইকেল র‌্যালিতে অংশ গ্রহণের জন্য bit.ly/mujibborsho ২০২০ অথবা www.parliament.gov.bd এই ঠিকানায় আগামী ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। সাইকেল র‌্যালির শ্লোগান হচ্ছে: “সুস্থ সবল জাতি গড়ি, মুজিববর্ষ পালন করি”।
স্বাস্থ্যসেবা উপকমিটি গৃহিত কর্মসূচির মধ্যে আরও রয়েছে আগামী ৫ নভেম্বর ম্যারাথন প্রতিযোগিতা, ১৮-২৭ ডিসেম্বর ১০ দিনব্যাপী স্বাস্থ্যমেলা, ২৭ ফেব্রুয়ারী ৩শ’ নির্বাচনী এলাকায় স্বাস্থ্য ক্যাম্প আয়োজন। স্বাস্থ্যমেলা ও স্বাস্থ্য ক্যাম্পে বিনামূল্যে রোগীদের পরামর্শ, ঔষধ ও চিকিৎসা সেবা দেয়া হবে।
প্রেস কনফারেন্সে সাস্থ্যসেবা উপ-কমিটির সদস্য মো: রুস্তম আলী ফরাজী এমপি, মো: হাবিবে মিল্লাত এমপি, মো: আব্দুল আজিজ এমপি, মো: নাসির উদ্দিন এমপি, মো: মনসুর রহমান এমপি এবং সৈয়দা জাকিয়া নূর এমপি উপস্থিত ছিলেন।