বাসস দেশ-২৩ : উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুস্থ সবল যুব সমাজের বিকল্প নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

394

বাসস দেশ-২৩
জনপ্রশাসন-প্রতিমন্ত্রী-পুরস্কার-বিতরণ
উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুস্থ সবল যুব সমাজের বিকল্প নেই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সুস্থ সবল যুব সমাজের বিকল্প নেই।
আজ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আন্ত: বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রীড়া উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, একটি সুস্থ জাতি দেশের উন্নয়নের অন্যতম নিয়ামক। সুস্থতা রক্ষায় খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই ছাত্র-ছাত্রীসহ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহী করে গড়ে তুলতে হবে। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অনেক সময় পড়াশোনার অতিরিক্ত চাপে খেলাধুলার প্রতি মনোযোগ দেয়না। এতে তাদের জীবন একঘেয়ে হয়ে পড়ে। তাই, ছাত্র-জীবনকে সুন্দর ও অর্থবহ করতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও গুরুত্ব দিতে হবে।
এ সময় প্রতিমন্ত্রী দেশের খেলাধুলাকে আরো এগিয়ে নিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনাজির আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. এম ইসমাইল হোসেন শুভেচ্ছা বক্তব্য এবং বিশ্ববিদ্যালয় ক্লাবের ফ্যাকাল্টি এডভাইজার মোঃ মেহেদী হাসান স্বাগত বক্তব্য রাখেন।
দেশের ৯৩ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ক্রিকেট, ফুটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টনসহ মোট পাঁচটি ক্যাটাগরিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বাসস/সবি/এমএন/২০২৩/শআ