দেশে এখন ৯৬ ভাগ পরিবার বিদ্যুতের আওতায় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

234

মেহেরপুর, ১২ ফেব্রয়ারি, ২০২০ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের ৯৬ ভাগ পরিবার এখন বিদ্যুতের আওতায় রয়েছে। এই বছরেই শতভাগ পরিবার বিদ্যুতের আওতায় আসবে।
আজ সকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে আয়োজিত সমাবেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী একথা বলেন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেহেরপুরসহ সাতটি জেলা ও ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন এবং ফেনী ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেছেন।
শতভাগ বিদ্যুতায়নের আওতার সাতটি জেলা হলো- ঢাকা, ফেনী, গোপালগঞ্জ, নাটোর, পাবনা, জয়পুরহাট এবং মেহেরপুর।
মাঠ পর্যায়ে এ উদ্বোধনী অনুষ্ঠানে মেহেরপুরেও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উদ্বোধন শেষে সেখানে মোনাজাত অনুষ্ঠিত হয়।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব খায়রুল কবির মেনন, পুলিশ সুপার এস এম মুরাদ আলী এবং সদর উপজেলা চেয়ারম্যান ইয়ারুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
পরে ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে সমাবেশে বক্তৃতা করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।
ফরহাদ হোসেন বলেন, ‘মেহেরপুরে ৩৩ কেভি সঞ্চালন লাইন আপগ্রেডেশন করা হয়েছে। মুজিবনগর প্রকল্পে সংযুক্ত ১ হাজার কোটি টাকার কাজের নকশা তৈরী শেষ হয়েছে। প্রধানমন্ত্রীকে তা দেখানো হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, প্রধানমন্ত্রী অনুমোদন দিলে এই বছরেই কাজ শুরু করা সম্ভব হবে।’