বাসস দেশ-৩৪ : সাগর-রুনী হত্যার বিচার দাবিতে সমাবেশ

211

বাসস দেশ-৩৪
সাগর-রুনী- সমাবেশ
সাগর-রুনী হত্যার বিচার দাবিতে সমাবেশ
ঢাকা, ১১ ফেব্রুয়ারি, ২০২০ ( বাসস ) : সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনী হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা রিপোটার্স ইউনিটির আয়োজনে সকাল ১১টায় ডিআরইউ চত্বরে আয়োজিত এই সমাবেশে সভাপতিত্ব করেন ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদ। পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী।
সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের একাংশের মহাসচিব শাবান মাহমুদ,অন্য অংশের মহাসচিব এম আবদুল্লাহ, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য কুদ্দুস আফ্রাদ, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, শাহেদ চৌধুরী, ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, অপরাংশের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম ,ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু , রাজু আহমেদসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বিক্ষোভ সমাবেশ চলাকালে সাগর সরওয়ারের মাতা মোবাইলের মাধ্যমে অডিও কলে বক্তব্য রাখেন। তিনি তার ছেলে ও ছেলের স্ত্রীর হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জানান। সমাবেশে বক্তারা কালো ব্যাজ ধারণ করে হত্যার দ্রুত বিচার দাবি করেন।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সাংবাদিক দম্পতি সাগর-রুনীকে রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় হত্যা করা হয়। পরের দিন রুনীর ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন। চারদিন পর মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। পরে হাইকোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।
বাসস/সবি/কেসি/২০২০/-আসাচৌ