নাটোরে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

440

নাটোর, ৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে নাটোরের ন্যাশনাল ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার দুপুর একটায় বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
এ সময় জেলা প্রশাসক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার মহান স্থপতি। কৃতজ্ঞ জাতি সারা বছর ধরে তাঁর জন্মশতবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে, স্বাধীনতার জন্যে বঙ্গবন্ধুর অসামান্য আত্মদানকে জানাতে হবে, শিক্ষার্থীদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করতে পারলে ঐ লক্ষ্য অর্জন ত্বরান্বিত হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিঘাপতিয়া এম কে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইফ’ এর সভাপতি অনিক ওবায়দুর ও সহ-সভাপতি ডাঃ সাইফুল ইসলাম ও নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন ।
ন্যাশনাল ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি’র অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টুটুল জানান, বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যবৃন্দের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক দেয়ালিকা এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর উপরে শতাধিক বই স্থান পেয়েছে।
বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের আগে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ন্যাশনাল ইন্সটিটিউট এন্ড টেকনোলজি মিলনায়তনে ‘লাইফ’ এর উদ্যোগে শতাধিক দুস্থ নারী-পুরুষের মাঝে চাদর বিতরণ করেন।