সবাইকে সঙ্গে নিয়ে নগরীর সমস্যা সমাধান করবো : আতিকুল ইসলাম

500

ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সবাইকে সঙ্গে নিয়ে নগরীর সমস্যা সমাধান করবেন। প্রয়াত মেয়র আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করাই হবে তার অন্যতম লক্ষ্য।
আতিক আজ রাজধানীর বনানীতে নির্বাচনের ফলাফল পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা জানান। বনানী অফিসে অনুষ্ঠিত এ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাদেক খান এমপি, আসলামুল হক আসলাম এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
আতিকুল ইসলাম বলেন, নতুন ১৮টি ওয়ার্ড নিয়েও কাজ করা হবে। অনেক চ্যালেঞ্জ আছে, সবাইকে নিয়ে মোকাবিলা করবো। গত নয় মাস অনুশীলন করেছি। এতদিন একটি সুযোগ চেয়েছিলাম। নগরবাসী আমাকে সেই সুযোগ দিয়েছেন। বিভিন্ন খাতে বিশেষজ্ঞ যারা আছেন তাদের নিয়ে নগরের সমস্যা দূর করবো। এটি একলা চলার পথ না।
নবনির্বাচিত মেয়র বলেন, আগামী তিনদিনের মধ্যে উত্তরের পোস্টার সরানো হবে। লেমিনেটিং পোস্টারগুলো রিসাইকেল করা হবে। যারা রিসাইকেল করবে তারা জানিয়েছে পোস্টারগুলো থেকে কাগজ বের করে আনা হবে। আর পলিথিন রিসাইকেল করা হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিক বলেন, এ পোস্টার সরাতে অবশ্যই প্রার্থীদের দায়িত্ব নিতে হবে। যারা এগুলো লাগিয়েছেন। আমার পক্ষ থেকে আজই অনেক এলাকায় পোস্টার সরানোর কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকেও টিম দল এ কাজে নেমেছে। সিটি করপোরেশনও পোস্টার সরাচ্ছে। এবার খুব দ্রুত সময়ে পোস্টার সরে যাবে।
শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা হয়েছে উল্লেখ করে আতিক বলেন, সকল সমস্যায় সরকার ও প্রধানমন্ত্রী সব ধরনের সহায়তা করবেন।