বাসস প্রধানমন্ত্রী-৮ : প্রধানমন্ত্রীর সঙ্গে আতিকুল ও তাপসের সাক্ষাৎ

269

বাসস প্রধানমন্ত্রী-৮
প্রধানমন্ত্রী-মেয়র প্রার্থী
প্রধানমন্ত্রীর সঙ্গে আতিকুল ও তাপসের সাক্ষাৎ
ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থীদ্বয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আজ রাতে তাঁর সরকারি বাসভবন গণভবনে দেখা করেছেন।
আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আজ অনুষ্ঠিত নির্বাচনে তাদের প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী থেকে বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছেন।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সারোয়ার-ই-আলম সরকার বাসসকে বলেন, আজ রাত সাড়ে ৯টার দিকে দুই মেয়র প্রার্থী গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।
গণভবনে পৌঁছানোর পর তারা প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। শেখ হাসিনা তাদেরকে ফুল দিয়ে অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী এ সময় ইভিএমের মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রদান করায় নগরবাসীকে অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী বলেন, নগরবাসী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে ভোট দিয়ে পুনরায় তাদের প্রতি আস্থা ও বিশ্বাস স্থাপন করেছেন।
তিনি বলেন, এ বিজয় দেশের ব্যাপক উন্নয়ন ও অগ্রগতির জন্য বর্তমান সরকারের প্রতি আস্থা ও বিশ্বাসের প্রতিফলন।
প্রধানমন্ত্রী বিএনপির ইভিএম বিষয়ক অভিযোগের প্রেক্ষিতে বলেন, ‘ভোট কারচুপি বিএনপির একটি পুরনো অভ্যাস। কিন্তু ডিজিটাল পদ্ধতিতে ভোট কারচুপির কোন সুযোগ নেই। এ কারণে বিএনপি ইভিএমের বিরুদ্ধে অভিযোগ করেছে।’
নির্বাচনে কম ভোটারের উপস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘উন্নত দেশগুলোতেও এমন চিত্র (কম ভোটারের উপস্থিতি) দেখা যায়।’
প্রধানমন্ত্রী ঢাকা সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করায় আইন-শৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কর্মীদের অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব জানান, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এবং তোফায়েল আহমেদ এ সময় বক্তব্য রাখেন।
বাসস/এসএইচ/অনু-কেকে/০০৪২/কেকে