আগামী এপ্রিল মাসে মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

620

কুড়িগ্রাম, ১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
তিনি আজ শনিবার বিকেলে কুড়িগ্রাম জেলা প্রশাসন চত্বরে কুড়িগ্রাম সদর, রাজারহাট, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা জানান।
এসময় জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ উপস্থিত ছিলেন ।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশিত হবে। তবে এই মার্চ মাসে হচ্ছে না। কারন এ তালিকা তৈরীতে সকল স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় করার জন্য একটু সময় নিচ্ছি।
তিনি বলেন,কুড়িগ্রামের জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত যে বীরগাঁথা তৈরী করেছেন তা আমাদের কাছে হস্তগত হয়েছে। এটি অত্যন্ত প্রশংসিত হয়েছে। আমরা আশা করছি একইভাবে সারাদেশের মুক্তিযোদ্ধাদের ইতিহাস যাতে সংরক্ষিত হয়। সে ব্যাপারে আমরা পদক্ষেপ নেব।
মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রসঙ্গে তিনি বলেন, নতুনভাবে যাচাই-বাছাইয়ে যারা বাদ পড়েছেন তাদের মধ্যে সারাদেশে প্রায় ৭০ হাজার আপিল করেছেন। সেই আপিলের ফলাফলই হবে মুক্তিযোদ্ধাদের সর্বশেষ তালিকা।