উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের পাশে থাকার আহবান রেলপথ মন্ত্রীর

234

পঞ্চগড়, ৩০ জানুয়ারি, ২০২০ (বাসস) : দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারের পাশে থাকার জন্য সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানিয়েছেন রলপথ মন্ত্রী মো. নুরল ইসলাম সুজন।
মন্ত্রী আজ বৃহস্পতিবার পঞ্চগড়ের বোদা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স প্রদান উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তৃতায় এ আহ্বান জানান।
নুরল ইসলাম সুজন বলেন, মানুষের মৌলিক চাহিদা পুরনে সরকার নিরলশভাবে কাজ করে যাচ্ছে। চিকিৎসা পাওয়া মানুষের মৌলিক অধিকার। গ্রামের মানুষ এখন শহরে চিকিৎসা নিতে যায় না। তারা বাড়ি থেকে কমিউনিটি ক্লিনিকে গিয়ে সহজে চিকিৎসা সেবা গ্রহন সহ প্রয়োজনীয় ওষুধ নিতে পারছেন। গ্রামের দরিদ্র মানুষগুলো যাতে ভাল চিকিৎসা পায় তার জন্য সরকার কমিউনিটি ক্লিনিকগুলোতে পর্যাপ্ত ওষুধের ব্যবস্থা করেছে।
তিনি বলেন, উপজেলার হাসপাতালগুলোতে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। জটিল রোগিদের জেলা সদরের হাসপাতালে নেওয়ার জন্য উপজেলা হাসপাতালগুলোতে এ্যাম্বুলেন্স দেয়া হচ্ছে।
সুজন বলেন, বর্তমান সরকারের শাসনামলে দেশের জনগন এখন শান্তিতে বসবাস করছে। মানুষের খাদ্যের অভাব নেই, চিকিৎসার অভাব নেই। সব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান ও পৌর মেয়র এডভোকেট মো. ওয়াহিদুজ্জামান সুজা প্রমূখ বক্তৃতা করেন।
এরআগে মন্ত্রী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত মাল্টিপারপাস কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। মন্ত্রী এ সময় অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত মাল্টিপারপাস কমপ্লেক্সেটি ঘুরে দেখেন।
পরে রেলপথ মন্ত্রী বোদা উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনে একটি নতুন অগ্নিনির্বাপণ গাড়ির উদ্বোধন করেন।