বাসস ক্রীড়া-১০ : ইতালীয় কাপের সেমিতে জুভেন্টাসের প্রতিপক্ষ এসি মিলান

169

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইতালি-কাপ
ইতালীয় কাপের সেমিতে জুভেন্টাসের প্রতিপক্ষ এসি মিলান
মিলান, ২৯ জানুয়ারি, ২০২০ (বাসস/এএফপি) : ইতালীয় কাপের সেমি-ফাইনালে জুভেন্টাসের মোকাবেলা করবে এসি মিলান। গতকাল জøাটান ইব্রাহিমোভিচের অনুপ্রেরনায় উজ্জীবিত দলটি তোরিনোকে ৪-২ গোলে হারিয়ে টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছে।
ম্যাচের অতিরিক্ত সময়ে হাকান চাহানোগলু ও ইব্রাহিমোভিচের গোলে তোরিনোকে হারায় মিলান। গত মাসেই সুইডিশ তারকা যোগ দিয়ে নতুন করে জাগিয়ে তুলেছেন মিলানকে। এখন সেমি ফাইনালে চ্যাম্পিয়নদেরকেই প্রতিপক্ষ হিসেবে পেয়েছে তারা। গত সপ্তাহে কোয়ার্টার ফাইনালের ম্যাচে রোমাকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারে স্থান করে নিয়েছিল জুভেন্টাস। মিলানে ফেরার পর এটি ছিল ইব্রাহিমোভিচের দ্বিতীয় গোল।
সিরি-এ লিগে এখনো অস্টম অবস্থানে থাকা মিলান শীত কালীন বিরতির পর সব ধরনের প্রতিযোগিতায় টানা ৫ ম্যাচে জয়ের ধারায় রয়েছে। আর অপরাজিত আছে ছয় ম্যাচে।
খেলার ১২ মিনিটে গোল করে মিলানকে এগিয়ে দেন গিয়াকোমো বোনাভেঞ্চুরা (১-০)। তবে ৩৪ মিনিটে গোলটি পরিশোধ করেন তোরিনোর গ্লেইসন ব্রেমার (১-১)। ফলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল। বিরতির পর ৭১ মিনিটে ফের গোল করে তোরিনোকে এগিয়ে দেন ব্রেমার (১-২)। কিন্তু শেষ মিনিটে সেটি পরিশোধ করে মিলানকে সমতায় ফিরিয়ে আনেন বদলী খেলোয়াড় চাহানোগলু (২-২)। ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। ১০৬ মিনিটে তিনি ফের গোল করে এগিয়ে দেন মিলানকে (৩-২)। আর ২ মিনিট পর ইব্রাহিমোভিচ গোল করলে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান।
বাসস/এএফপি/এমএইচসি/১৭০০/নীহা/