বাসস ক্রীড়া-৮ : মুজিববর্ষে যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

168

বাসস ক্রীড়া-৮
ফুটবল-গোল্ডকাপ
মুজিববর্ষে যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
নিউ ইয়র্ক, ২৯ জানুয়ারি ২০২০ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করবে বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক। এছাড়া মুজিববর্ষে ক্রীড়া সংস্থার আয়োজনে থাকবে বছরব্যাপি বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।
সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আসন্ন এই প্রতিযোগিতা সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক এর সদস্য সচিব জুয়েল আহমেদ।
সংবাদ সম্মেলনে জানান হয়, নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশের সাবেক জাতীয় খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের নিয়ে গঠিত বাংলাদেশ ক্রীড়া সংস্থা মুজিববর্ষ উপলক্ষে যুক্তরাষ্ট্রে আয়োজন করেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা। নিউইয়র্কসহ উত্তর আমেরিকার ২০টি ফুটবল দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এবং তিন শতাধিক অ্যাথলেটের অংশগ্রহণে বিভিন্ন ইভেন্টে চার দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৩-১৭ মার্চ এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা সফল করতে ২৫১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। প্রতিযোগিতা শেষে আগামী ২৭ মার্চ বিজয়ীদের পুরস্কার এবং কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের মাঝে বঙ্গবন্ধু পদক প্রদান করা হবে।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতা এ বছর শেষ হলেও ইনক বছরব্যাপি বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন অব্যাহত রাখবে, যা শেষ হবে ২০২১ সালের ১৭ মার্চ।
বাসস/সবি/নীহা/১৬১২/এমএইচসি/