শ্রমিক লীগের সাবেক সভাপতি শুক্কুর মাহমুদের দাফন সম্পন্ন

478

ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের অন্যতম নেতা শুক্কুর মাহমুদের দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার বাদ এশা নারায়ণগঞ্জের কদম রসুল দরগাহ শরীফে মরহুমের তৃতীয় নামাজে জানাজা শেষে নবীগঞ্জ বাগ-ই-জান্নাত কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়।
শুক্কুর মাহমুদ সোমবার দিবাগত রাত দেড়টার দিকে নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ কদম রসুল এলাকার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, ৪ চার মেয়ে, ১ ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
এর আগে মঙ্গলবার বাদ আছর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
জানাযায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাবেক মন্ত্রী খ ম জাহাঙ্গীর, নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মান্নাফী, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক জনাব আলহাজ্ব কে.এম. আযম খসরুসহ শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ, বিলস্, আইটিইউসি-বিসি, ইন্ডাস্ট্রিঅল-বিসি, জাতীয় শ্রমিক ফেডারেশন সমূহের নেতৃবৃন্দ, জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণ-উত্তর, বিভিন্ন জাতীয় ইউনিয়ন, বেসিক ইউনিয়ন, মহিলা শ্রমিক লীগ, যুব শ্রমিক লীগ, বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার শ্রমিক নেতৃবৃন্দ এবং অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।
এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নূজান সুফিয়ান এমপি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
এর আগে মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদ মাঠে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।