বাসস দেশ-৪৭ : সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা দশ হাজার বৃদ্ধি করা হয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী

223

বাসস দেশ-৪৭
হজ-পালন
সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা দশ হাজার বৃদ্ধি করা হয়েছে : ধর্ম প্রতিমন্ত্রী
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ বলেছেন, হজ পালন নিরাপদ ও আরামদায়ক করার লক্ষ্যে চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা দশ হাজার বৃদ্ধি করা হয়েছে।
আজ জামালপুর জেলার সদর ও বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, এবছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যাবার সুযোগ পাবেন। মোট এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যেতে পারবেন। সরকারি ব্যবস্থাপনায় হজে গেলে হজযাত্রীরা কোনরকম বিড়ম্বনা ছাড়াই সহজে হজ করতে পারবেন বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছেন।
পরিদর্শনকালে সংসদ সদস্য মীর্জা আযম, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল¬াহ নূরী, জামালপুরের জেলা প্রশাসক এনামুল হক, পুলিশ সুপার বাছির উদ্দীন, ইসলামিক ফাউন্ডেশন জামালপুর জেলার উপ পরিচালক মো. আব্দুর রাজ্জাক, সদর উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এসএস/২০৪৮/এএএ