মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়তে শিক্ষক সমাজকে নিবেদিতপ্রাণ হতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

368

ঢাকা, ২৮ মার্চ, ২০১৮ (বাসস): মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়তে শিক্ষক সমাজকে নিবেদিতপ্রাণ হতে হবে।
তিনি বলেন, ‘সুশিক্ষিত নতুন প্রজন্মই পারবে দেশকে উন্নয়নের শিখরে পৌঁছে দিতে। আর এ সুশিক্ষিত নতুন প্রজন্ম গড়তে প্রয়োজন নিবেদিতপ্রাণ শিক্ষকমন্ডলী’।
আজ বুধবার ঢাকায় ‘জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে’ (নায়েম) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ উপলক্ষে ১৫১তম বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের বিসিএস শিক্ষা ক্যাডারের প্রশিক্ষণার্থীদের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নায়েম- এর মহাপরিচালক ড. সৈয়দ মো: গোলাম ফারুক।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। আর বর্তমান সরকার জাতির সামগ্রিক মুক্তির জন্য ব্যাপক কর্মপরিকল্পনা নিয়ে কাজ করছে। এ কর্মপরিকল্পনা সফল করার জন্য প্রয়োজন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ সুশিক্ষিত নতুন প্রজন্ম।
মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনাকে অক্ষুন্ন রাখতে সরকার কাজ করছে তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষা হতে বঞ্চিত হয়েছে মুক্তিযুদ্ধ পরবর্তি প্রজন্ম। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উন্নত বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করতে হবে।