জয়পুরহাটে মুজিব বর্ষ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

473

জয়পুরহাট, ১৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন উপলক্ষে রোববার সকাল ১০টায় গ্রামীণ জনপদ থেকে হারিয়ে যাওয়া লোকজ গানসহ বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহায়তায় সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আওতায় স্থানিয় বেসরকারি উন্নয়ন সংস্থা ”জাকস ফাউন্ডেশন” শিক্ষার্থীদের নিয়ে ওই প্রতিযোগিতার আয়োজন করে। বিষয় গুলোর মধ্যে ছিল লোকজ গান, একক অভিনয়, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি ও গল্প বলা প্রতিযোগিতা। চাঁদপুর উচ্চ বিদ্যালয়, ধলাহার উচ্চ বিদ্যালয় ও দূর্গাদহ বালিকা উচ্চ বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে। এ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও মুক্তিযুদ্ধের বই তুলে দেয়া হয়।
শিক্ষার্থীদের মাঝে সৃষ্টিশীল কাজের উৎসাহ প্রদান ও প্রতিভা বিকাশের লক্ষ্যে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আওতায় বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে স্থানিয় বে-সরকারি উন্নয়ন সংস্থা “জাকস ফাউন্ডেশন”। সদর উপজেলার দূর্গাদহ বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত প্রতিযোগিতা শেষে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন ভাদসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছরোয়ার হোসেন স্বাধীন। জাকস ফাউন্ডেশনের উপ পরিচালক রফিকুল ইসলাম বাদসা, জেলা স্কাউট সম্পাদক ও সাংবাদিক শাহাদুল ইসলাম সাজু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদৎ হোসেন, জাকস ফাউন্ডেশনের উপ সহ সমন্বয়কারী মনিরুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচী সমন্বয়ক মস্তোফা কামাল, প্রোগ্রাম অফিসার সোহেল আহমেদ প্রমুখ।