বাসস দেশ-২২ : পাকিস্তান অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশকে অনুসরন করছে : পররাষ্ট্রমন্ত্রী

430

বাসস দেশ-২২
মোমেন-উন্নয়ন
পাকিস্তান অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশকে অনুসরন করছে : পররাষ্ট্রমন্ত্রী
সিলেট, ১৭ জানুয়ারি, ২০২০ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, পাকিস্তান অর্থনৈতিক উন্নয়নের জন্য এখন বাংলাদেশকে অনুসরন করছে। বাংলাদেশ গত ১১ বছরে উল্লেখযোগ্য উন্নয়ন করেছে।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, পাকিস্তানের অর্থনীতিবিদগন দেশটির অর্থনীতি বাংলাদেশের সমপযার্য়ে নিয়ে যেতে সেদেশের প্রধানমন্ত্রীকে পরামর্শ দিয়েছেন। পররাষ্ট্রমন্ত্রী আজ সন্ধ্যায় এখানে সার্কিটহাউজে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।
তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু’র দুরদর্শী নেতৃত্বের কারনে বাংলাদেশ মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অজর্ণ করে। তিনি বলেন, আমরা এখন স্বাধীনতার সুফল ভোগ করছি। স্বাধীন হতে না পারলে বাংলাদেশকেও অনেক পিছিয়ে থাকতে হতো।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুজিব বর্ষের সময়ে বিদেশে ৭৭টি বাংলাদেশ মিশনে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে। তিনি বলেন, এক সময়ে যে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো, এখন সেই বাংলাদেশ একটি উজ্জল সম্ভাবনাময় অর্থনীতির দেশ।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন মুজিব বর্ষ উদযাপনে বাংলাদেশের পাশাপাশি ইউনেস্কোর ঘোষণার উল্লেখ করে বলেন, আমরা বিদেশে অনেক সড়ক অথবা এ্যাভিনিউ’র নাম বঙ্গবন্ধু’র নামে নামকরন করার চেষ্টা করছি। আমরা ইতোমধ্যে এ ব্যাপরে ইতিবাচক সাড়াও পেয়েছি।
মন্ত্রী এর আগে নগরীতে হযরত শাহ জালাল (রা.) মাজার সড়কে আন্ডারগ্রাউন্ড বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন করেন। সিলেট নগর আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দীন আহমেদ, সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা প্রশাসক এম কাজী ইমদাদুল হক এবং জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমেদ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/অনু-অমি/২৩৩০/অমি