ঢাকা-দিল্লী সম্পর্ক খুবই গভীর : অনিন্দ

377

চট্টগ্রাম, ১৭ জানুয়ারি, ২০২০ (বাসস) : ভারতের সহকারী হাইকমিশনার অনিন্দ ব্যানার্জী বাংলাদেশকে ভারতের প্রকৃত বন্ধু হিসাবে উল্লেখ করে বলেছেন, দু’দেশের মধ্যকার সম্পর্ক খুবই গভীর।
তিনি আজ সকালে এখানে নাসিরাবাদ হাইস্কুল মাঠে মাইজভান্ডারি একাডেমির ১২তম শিশু-কিশোর সমাবেশ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মাইজভান্ডারি একাডেমি হযরত মওলানা শাহ্ সূফী সৈয়দ আহমেদুল্লাহ্ মাইজভান্ডারি’র ১১৪তম ওরশ এবং সৈয়দ জয়নুল হক মাইজভান্ডারি’র দশ দিনব্যাপী ওরশ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে।
ভারতীয় এই কূটনীতিক বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ে ভারতের সশস্ত্র বাহিনীর সদস্যরা বাংলাদেশের স্বাধীনতার জন্য তাদের জীবন উৎসর্গ করেছেন।
তিনি বলেন, বিগত দশকে বাংলাদেশ অর্থনৈতিক সেক্টরে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উল্লেখ করে তিনি বলেন, এই দেশটিতে মুসলমান, হিন্দু এবং অন্যান্য ধর্মের লোকেরা শান্তিপূর্ণভাবে বসবাস করছে।
ট্রাস্টের ভারপ্রাপ্ত সেক্রেটারি অধ্যাপক এওয়াইএম জাফর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক অঞ্জন কুমার চৌধুরী অনুষ্ঠান উদ্বোধন করেন।
বিআরটিসি’র চেয়ারম্যান ইহ্সানে এলাহী এবং কপিরাইট রেজিষ্টার জাফর রাজা চৌধুরী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।