বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান একটি আদর্শ : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

307

গোপালগঞ্জ, ১২ জানুয়ারি, ২০২০ (বাসস): নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান ও একটি আদর্শ। বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা লালন করছে বলেই বাংলাদেশ আজ পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে।
আজ দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ব্যক্তি নন, তিনি আমাদের জাতির পিতা। তিনি এমন একজন নেতা পৃথিবীর ইতিহাসে, যিনি স্বপ্ন দেখেছেন, স্পœ বাস্তবায়ন করেছেন। তিনি এমন একজনই নেতা যিনি গণতান্ত্রিক আন্দোলনকে মুক্তিযুদ্ধে পরিণত করেছেন। মুক্তিযুদ্ধে বিজয়ের পর বাংলাদেশকে গণতন্ত্রের দিকে নিয়ে গেছেন। এমন ধরনের নেতা পৃথিবীর ইতিহাসে বিরল।
এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। পরে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। শ্রদ্ধা নিবেদন শেষে টুঙ্গিপাড়া উপজেলা মিলনায়তনে স্থানীয়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশার খায়ের, মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।