বাসস দেশ-৪০ : হাতিয়া ও নিঝুম দ্বীপে পর্যটকদের জন্য রেস্তোরা, কটেজ, ক্রুজ ভেসেল সংগ্রহে প্রকল্প

458

বাসস দেশ-৪০
স্থায়ী কমিটি-বৈঠক
হাতিয়া ও নিঝুম দ্বীপে পর্যটকদের জন্য রেস্তোরা, কটেজ, ক্রুজ ভেসেল সংগ্রহে প্রকল্প
ঢাকা, ৫ জানুয়ারি, ২০২০(বাসস): পর্যটন করপোরেশন নোয়াখালী জেলার হাতিয়া ও নিঝুম দ্বীপে বেড়াতে যাওয়া পর্যটকদের জন্য রেস্তোরা, কটেজ, ক্রুজ ভেসেল সংগ্রহসহ পর্যটন সুবিধা সৃষ্টির লক্ষ্যে একটি প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পে ৪৯.৬১ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। রোববার জাতীয় সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৯ম বৈঠকে এই তথ্য জানানো হয়।
কমিটির সভাপতি র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।
বৈঠকে হবিগঞ্জ, ব্রাক্ষ্মনবাড়িয়ার বিজয়নগর ও হাতিয়ায় ছোট রেস্ট হাউস নির্মাণসহ পর্যটন কেন্দ্র গড়ে তোলা য়ায় কি-না তা পরীক্ষা-নিরীক্ষার জন্য উদ্যোগ নেয়া হয়। এছাড়া কক্সবাজারের সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার ব্যাপারে ব্যক্তি মালিকানার উদ্যোগে পেশকৃত প্রস্তাব পরীক্ষা নিরীক্ষা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ বিষয়ে গৃহিত কার্যক্রম ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উদযাপন প্রস্তুতির অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে আরো উল্লেখ করা হয়, কক্সবাজারে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন হলিডে কমপ্লেক্সে অবস্থিত হোটেল প্রবাল ও উপলকে পাঁচতারকা মানের হোটেলে রুপান্তরের উদ্যোগ এবং হোটেল লাবনীকে আন্তর্জাতিকমানের হোটেলে রুপান্তরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
এছাড়াও কমিটির পরবর্তী বৈঠকে মন্ত্রণালয় অধীনস্থ সকল দপ্তরের উন্নয়ন পরিকল্পনা নিয়ে আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়।
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএমবি/২৩৫৮/এবিএইচ