বাসস দেশ-২৯ : শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ও অধিগ্রহণকৃত জমির চেক বিতরণ

474

বাসস দেশ-২৯
শেখ-হাসিনা- বিশ্ববিদ্যালয়- চেক বিতরণ
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ও অধিগ্রহণকৃত জমির চেক বিতরণ
ঢাকা, ৪ জানুয়ারি ২০২০ (বাসস) : শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নেত্রকোণা’র ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টশন অনুষ্ঠান ও অধিগ্রহণকৃত জমির চেক বিতরণ করা হয়েছে।
নেত্রকোনায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে আজ শনিবার কলা, সামাজিক বিজ্ঞান ও বিজ্ঞান অনুষদের বাংলা, ইংরেজি, অর্থনীতি ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টশন প্রোগ্রাম ও অধিগ্রহণকৃত জমির মালিকদের চেক বিতরণ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.রফিকউল্লাহ্ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এম.পি.।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিবা রহমান খান, এম.পি, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. ফখরুল আলম।
বাংলা বিভাগের প্রভাষক ড. সানজিদা ইসলাম ও ইংরেজি বিভাগের প্রভাষক সাফিউল্লাহ্্ অনুষ্ঠান সঞ্চালনা করেন।
বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়। প্রধান অতিথির বক্তব্যে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় সমগ্র বাঙালি জাতির স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়নের জন্য সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সকল ব্যক্তিবর্গকে একযোগে কাজ করতে হবে।’
সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রফিকউল্লাহ্ খান বলেন, ‘আগামী ২০২১ সালের মধ্যে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের স্বপ্ন বাস্তবায়নের প্রাথমিক কাজ সম্পন্ন্ হবে।’
অনুষ্ঠানের ২য় পর্বে ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা’ প্রকল্পের অধিকৃত জমির মালিকদের জমির মূল্য ও ক্ষতিপূরণ বাবদ ১০৬ টি চেক বিতরণ করা হয়।
বাসস/সবি/এমএআর/২০৪৫/কেকে