প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড ক্ষতির ঘোষণা দিল চেলসি

367

লন্ডন, ১ জানুয়ারি ২০২০ (বাসস) : বছর শেষে প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড ক্ষতির ঘোষনা দিয়েছে ইংলিশ ক্লাব চেলসি। প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর প্রকাশিত আর্থিক ফল অনুযায়ী এই তথ্য পাওয়া গেছে।
চ্যাম্পিয়ন্স লিগে চেলসির ব্যর্থতাই এই ক্ষতির মূল কারণ হিসেবে দেখানো হয়েছে। তবে গত অর্থবছরের তুলনায় এবার টার্নওভার কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৬.৭ মিলিয়ন পাউন্ড। এছাড়া কেপা আরিবাজাবালাগা, ক্রিস্টিয়ান পুলিসিচ, মাতেও কোভাচিচ ও জর্জিনহোর মত তারকাদের পাশাপাশি স্ট্যামফোর্ড ব্রীজে নতুন ম্যানেজার নিয়োগের কারনে প্রায় ৯৬.৬ মিলিয়ন পাউন্ড ক্ষতি হয়েছে বলে সূত্রটি উল্লেখ করেছে।
ক্লাবের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে চেলসি চেয়ারম্যান ব্রুস বাক বলেছেন, ‘ধারাবাহিক রাজস্ব বৃদ্ধি ও আর্থিক বিষয়াদী সাবধানতার সাথে পরিচালনার কারনে সাম্প্রতিক সময়ে ট্রান্সফার মার্কেটে বড় অর্থ ব্যয় করতে পেরেছে চেলসি। যে কারনে ২০১৮-১৯ মৌসুমে আরেকটি ইউরোপা লিগের শিরোপা ঘরে এসেছিল। একইসাথে ইউরোপীয়ান প্রতিযোগিতায় আবারো ফিরে আসতে পেরেছিল ব্লুজরা।’
বাক আরো বলেন, আর্থিকভাবে সমৃদ্ধ হবার কারনেই ফ্র্যাংক ল্যাম্পার্ডের অধীনে একটি তরুন দল গঠনে পুরো ক্লাব সাহস দেখিয়েছে। ভবিষ্যতের কথা চিন্তা করেই এই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বর্তমানে প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে চেলসি।