বাসস দেশ-৩৬ : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নীল দলের নিরঙ্কুশ বিজয়

252

বাসস দেশ-৩৬
ঢাবি শিক্ষক-ফলাফল
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নীল দলের নিরঙ্কুশ বিজয়
ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নীল দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে।
এই নির্বাচনে সমিতির ১৫টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদসহ ১৪ জন নীল দলের প্যানেল থেকে বিজয়ী হয়েছেন। অপরদিকে সহ-সভাপতি পদে বিজয়ী হযেছেন বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দলের প্রার্থী।
সোমবার বিকালে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ‘নির্বাচন পরিচালক’ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের অধ্যাপক ড. মো. হাসিবুর রশিদ।
বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবে আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। নির্বাচনে ১ হাজার ৪৩৪ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এই নির্বাচনে সভাপতি পদে ৯৩৩ ভোট পেয়ে টানা চতুর্থবার নির্বাচিত হলেন আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক এএসএম মাকসুদ কামাল। ৭২৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ও মহসিন হলের প্রভোষ্ট মো. নিজামুল হক ভূইয়া।
এছাড়াও যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জেড এম পারভেজ সাজ্জাদ এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মুহাম্মদ আব্দুল মঈন।
নির্বাহী কমিটির নির্বাচিত সদস্যরা হলেন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও শিক্ষক সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক কে এম সাইফুল ইসলাম খান, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক জাকিয়া পারভীন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ইতিহাস বিভাগের অধ্যাপক মো. আমজাদ আলী,অপরাধবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়া রহমান ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর।
সাদা দল থেকে নির্বাচিত সহ-সভাপতি হলেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।
বাসস/এমএমএম/জেডআরএম-এমএএস/২২৪৫/-এবিএইচ