বাসস দেশ-২৫ : শিশুদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব নিতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

465

বাসস দেশ-২৫
গণশিক্ষা-প্রতিমন্ত্রী-পুরস্কার-বিতরণ
শিশুদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব নিতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী
ঢাকা, ২৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, আজকের শিশুরাই আগামী দিনে উন্নত ও সমৃদ্ধ জাতি গঠনের মূল চালিকা শক্তি। তাই তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব শিক্ষক সমাজকে নিতে হবে।
আজ রাজধানীর ডেমরায় পাড়াডগার মান্নান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধির সম্ভাব্যতা যাচাই’ শীর্ষক প্রকল্পের আওতায় প্রাথমিক গণিত অলিম্পিয়াড ২০১৯-এর ঢাকা পর্যায়ে আয়োজিত গণিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মোঃ আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য দেন।
প্রতিমন্ত্রী বলেন, এই প্রকল্পের আওতায় গণিত অলিম্পিয়াড পদ্ধতিতে দেশের ৮০টি বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীদেরকে গণিতে পারদর্শী করে গড়ে তোলা হয়েছে। এতে কোমলমতি শিক্ষার্থীদের গণিত ভীতি দূর হয়েছে, গণিতের প্রতি আগ্রহ বেড়েছে।
তিনি আরও বলেন, আগামী বছর থেকে এ পদ্ধতিতে সারা দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদেরকে গণিত শিক্ষা প্রদান করা হবে।
এর আগে প্রতিমন্ত্রী পাড়াডগার মান্নান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নবনির্মিত ৬তলা বিশিষ্ট একাডেমিক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বাসস/তবি/এমএন/২১৩০/-অমি