বাসস দেশ-২৭ : বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন, শেখ হাসিনা দিচ্ছেন অর্থনৈতিক মুক্তি : টিপু মুনশি

201

বাসস দেশ-২৭
টিপু মুনশি-সংবর্ধনা
বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছেন, শেখ হাসিনা দিচ্ছেন অর্থনৈতিক মুক্তি : টিপু মুনশি
রংপুর, ১৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাণিজ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা কমিটির সম্পাদক টিপু মুনশি বলেছেন, বঙ্গবন্ধু দু‘টি উদ্দেশ্যকে সামনে রেখে সারাজীবন সংগ্রাম করেছেন। একটি বাংলাদেশের স্বাধীনতা, অপরটি বাঙ্গালী জাতির অর্থনৈতিক মুক্তি।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য দিন-রাত কাজ করে যাচ্ছেন। এ দেশ আজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই বাংলাদেশ অর্থনৈতিক মুক্তি অর্জন করবে।
তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশে জন্ম নিয়েছিলেন বলেই আমরা স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করতে পেরেছি। বীর মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধারা জীবন দিয়ে দেশ স্বাধীন করেছেন’।
বাণিজ্যমন্ত্রী আজ রংপুরের পীরগাছা উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে পীরগাছা উপজেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
টিপু মুনশি বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ সারা বিশ্ব অবাক হয়ে দেখছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই। দেশে আজ অর্থনীতির গতি পেয়েছে, বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি অর্থনৈতিক মুক্তির দিকে।
পীরগাছা উপজেলার চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগ পীরগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
এর আগে বাণিজ্যমন্ত্রী বিজয় দিবসের প্রথম প্রহরে রংপুর জেলার শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। আওয়ামী লীগ রংপুর জেলা ও মহানগর নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২১১০/-শআ