বাসস দেশ-২৪ : নয়াদিল্লিতে বিজয় দিবস উদযাপিত

208

বাসস দেশ-২৪
বিজয় দিবস-দিল্লী
নয়াদিল্লিতে বিজয় দিবস উদযাপিত
নয়াদিল্লি, ১৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস) – নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ৪৯তম বিজয় দিবস উদযাপন করেছে।
হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী চ্যান্সারী ভবনে কর্মকর্তা, তাদের স্ত্রীগণ ও কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা করেন।
দিবস উদযাপনের কর্মসূচিতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের বিজয় দিবসের বার্তা পাঠ করা হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের নিহত সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা এবং স্বাধীনতা শহীদদের জন্য বিশেষ প্রার্থনা করা হয়।
নয়াদিল্লি ও কোলকাতা থেকে প্রকাশিত শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক মিলেনিয়াম পোস্ট বিজয় দিবস উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে।
এতে ঐতিহাসিক দিনের তাৎপর্য, উষ্ণ ভারত-বাংলাদেশ সম্পর্ক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক সাফল্য তুলে ধরা হয়েছে।
দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তির একটি অধিবেশন শ্রোতাদের মোহিত করে। এ অনুষ্ঠানে প্রবীন মুক্তিযোদ্ধা, বাংলাদেশের বন্ধু, মিডিয়া ব্যক্তিত্ব, কূটনীতিকগণ এবং নয়াদিল্লিতে পড়াশুনারত বাংলাদেশী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দিল্লি ভিত্তিক সংগঠন ‘আহাং’ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
অতিথিদের সুস্বাদু খাবার ফখরুদ্দিনের কাচ্চি বিরিয়ানি দিয়ে আপ্যায়ন করা হয়। রাধুনীরা ঢাকা থেকে এ উপলক্ষে দিল্লি গিয়েছেন।
এ দিবস উদযাপনের লক্ষ্যে চান্সারি ভবনে আলোক সজ্জা করা হয়েছিল।
বাসস/এসএএস/২০১৫/-শআ