বাসস ক্রীড়া-৭ : অভিষেকেই নাপোলির হয়ে পরাজয় দেখলেন কোচ গাত্তুসো

102

বাসস ক্রীড়া-৭
ফুটবল-সিরি এ
অভিষেকেই নাপোলির হয়ে পরাজয় দেখলেন কোচ গাত্তুসো
মিলান, ১৫ ডিসেম্বর ২০১৯ (বাসস/এএফপি ): নাপোলির কোচ হিসেবে অভিষেকেই পরাজয় দেখলেন জেনারো গাত্তুসো। শনিবার সিরি-এ লিগে ইনজুরি টাইমে গোল হজম করে পারমার কাছে পরাজয় মেনে নিতে বাধ্য হয় গত মৌসুমের রানার-আপ দল। এর ফলে টানা আট ম্যাচে জয়হীন থেকে গেলে নাপোলি।
চ্যাম্পিয়ন্স লিগে জেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে শেষ ষোলতে জায়গা পাবার পরও কোচ কার্লো আনচেলত্তিকে বরখাস্ত করে নাপোলি। পরিবর্তিত হিসেবে ক্লাবটির প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন গাত্তুসো। কিন্তু আরো বাজেভাবেই নতুন এই মিশনের সুচনা করলেন এসি মিলানের সাবেক এই কোচ। এই হারে দক্ষিনাঞ্চলের এই ক্লাবটি তালিকার শীর্ষ দল ইন্টার মিলানের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে পড়েছে।
নেপলসের সা পাওলো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করে সফকারী পারমাকে এগিয়ে দেন ডেন কুলুসেবস্কি। কিন্তু ৬৪ মিনিটের সময় স্বাগতিক নাপোলির হয়ে সমতাসুচক গোল করেন আরকাদিয়াস মিলিক। পরে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে পারমার হয়ে ফের গোল করেন গারভিনহো।
খেলা শেষে গাত্তুসো বলেন, ‘এই দলটি মানসিক ভাবে বিপর্যস্ত। ৫০দিনেরও বেশী সময় ধরে ক্লাবটি জয় না পাবার খেসারত দিচ্ছে।’
এদিন লিগের আরেক ম্যাচে শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে মানোলো গাব্বিয়াদিনির গোলে অবনমনের সঙ্গে লড়াই রত নগর প্রতিদ্বন্দ্বি জেনোয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে জয়লাভ করেছে সাম্পদোরিয়া। সতীর্থ ক্যারোল লিনেত্তির ক্রস থেকে গোল করেন মানোলো।
দিনের আরেক ম্যাচে রেলিগেশন জোনের তৃতীয় শীর্ষ দল ব্রেসিয়া ৩-০ গোলে হারিয়েছে তালিকায় তাদের দুই ধাপ উপরে থাকা ক্লাব লিসকে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১০/নীহা