বাসস ক্রীড়া-৬ : সোসিয়েদাদের সঙ্গে ড্র করে রিয়ালকে এগিয়ে যাবার সুযোগ করে দিল বার্সা

118

বাসস ক্রীড়া-৬
ফুটবল-লা লিগা
সোসিয়েদাদের সঙ্গে ড্র করে রিয়ালকে এগিয়ে যাবার সুযোগ করে দিল বার্সা
মাদ্রিদ, ১৫ ডিসেম্বর ২০১৯ (বাসস/এএফপি) : এল ক্লাসিকোতে লড়াইয়ে নামার আগেই রিয়াল সোসিয়েদোদের সঙ্গে ড্র করে রিয়াল মাদ্রিদকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠার সুযোগ করে দিল বার্সেলোনা। আগামী বুধবার ক্যাম্প ন্যুয়ে মৌসুমের প্রথম লিগ ক্লাসিকোতে পরস্পরের মুখোমুখি হবে ক্লাব দুটি। গতকাল শনিবার উড়ন্ত সোসিয়েদাদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সফরকারী কাতালানরা।
এনোয়েটায় অনুষ্ঠিত লিগ ম্যাচে দুই দলই আক্রমনাত্মক দল মাঠে নামেয়ছিল। যে কারণে মাঠের লড়াইয়ে ছিল রোমঞ্চকর প্রতিদ্বন্দ্বিতা। কিন্তু বার্সার হয়ে দারুন পারফর্মেন্স করা গোল রক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের একটি ভুলে স্বাগতিক দল গোল পরিশোধের সুযোগ পেয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনে।
শুরুতেই পেনাল্টি থেকে মিকেল ওয়ারজাবাল পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক সোসিয়েদাদকে এগিয়ে দিলেও আঁতোয়া গ্রীজম্যান ও লুইস সুয়ারেজ দুই অর্ধে দুই গোল করে লিড ফিরিয়ে দেন বার্সাকে। কিন্তু গোল রক্ষক টার স্টেগানের ভুলের সুযোগ কাজে লাগিয়ে লক্ষ্যভেদের মাধ্যমে স্বাগতিক দলকে সমতায় ফিরিয়ে আনেন আলেক্সান্দের ইসাক।
ফর্মে থাকা ভ্যালেন্সিয়ার বিপেক্ষ জয় পেলে রিয়াল বার্সার চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকেই ক্লাসিকোতে নামতে পারবে রিয়াল মাদ্রিদ। এতে সপ্তাহের মধ্যভাগের ম্যাচে মানসিক ভাবেও এগিয়ে থাকবে জিনেদিন জিদানের শিষ্যরা।
শনিবার খেলা শেষে বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে বলেন,‘ বুধবারের ম্যাচটি হবে ভিন্ন। ওই ম্যাচের বিশেষ অর্থ রয়েছে। তবে আমাদেরও কিছু কিছু উন্নতি দরকার।’
এদিকে বার্সার নির্বিকারের সুযোগ নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদও শিরোপা জয়ের লড়াইয়ে সামিল হয়েছে। গতকাল তারা ২-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে।
বার্সার সঙ্গে ড্রয়ে সোসিয়েদাদ পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা সেভিয়ার সঙ্গে তিন পয়েন্টের ব্যবধানে চলে এসেছে। গতকালের ওই ম্যাচ দিয়েই তারা প্রমান করেছে কেন তাদেরকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়ায়েই জেনুইন চ্যালেঞ্জার বলা হয়। ইতোমধ্যে ইউরো ওই আসরের নকআউট পর্ব নিশ্চিত করেছে ক্লাবটি।
শনিবার ম্যাচের ১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক সোসিয়েদাদকে এগিয়ে দেন ওয়ারজাবাল (১-০)। তবে বিরতির আগেই ৩৮ মিনিটে গ্রিজম্যানের গোলে সমতা ফিরে পায় বার্সা (১-১)। বিরতির পরপরই ৪৯ মিনিটে সুয়ারেজর গোলে লিডও পেয়ে যায় সফরকারী দল (১-২)। কিন্তু ৬২ মিনিটে সুযোগ সন্ধানী ইসাক গোলটি পরিশোধ করে স্বাগতিক সোসিয়েদাদকে সমতা এনে দেন (২-২)।
বাসস/এএফপি/এমএইচসি/১৫৪০/নীহা