বাসস দেশ-৩ : জামিন চাইলেন ডেসনিটির চেয়ারম্যান-এমডি : আপিলে আদেশ মঙ্গলবার

138

বাসস দেশ-৩
আপিল-ডেসটিনি
জামিন চাইলেন ডেসনিটির চেয়ারম্যান-এমডি : আপিলে আদেশ মঙ্গলবার
ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন আপিল বিভাগে জামিন চেয়ে আনা আবেদনের ওপর আদেশ মঙ্গলবার। ওই আবেদনের ওপর আজ রোববার শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ আদেশের জন্য এ দিন ধার্য রেখেছেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে ছিলেন এডভোকেট মো. খুরশীদ আলম খান।
খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ২০১৬ সালের নভেম্বর ডেসটিনি তাদের গাছ বিক্রি করে টাকা দিবেন এমন শর্তে আপিল বিভাগ তাদের দু’জনকে জামিন দিয়েছিলেন। এ শর্ত সংশোধন চেয়ে তারা ২০১৭ সালে আপিল বিভাগে আবেদন করেছিলো। সে আবেদন ওই বছরের ৩০ নভেম্বর খারিজ হয়ে যায়। এখন তারা আবার জামিন চাইলেন। কিন্তু কোনো শর্ত পূরণ করলো না। আমরা শুনানিতে জামিন আবেদন খারিজ করার আর্জি জানিয়েছি।
২০১২ সালের ৩১ জুলাই রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনসহ ডেসটিনি গ্রুপের ২২ জনের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় দু’টি মামলা করে দুদক। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে ৩ হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দু’টি করা হয়। বর্তমানে এ মামলায় দু’জনই কারাগারে রয়েছেন।
বাসস/এএসজি/ডিএ/১২৪০/-এমএবি