জনগণের দোরগড়ায় সরকারি সেবা সহজে পৌঁছে দিতে হবে : আ হ ম মুস্তফা কামাল

453

কুমিল্লা ১৪ ডিসেম্বর ২০১৯, (বাসস) : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল , সরকারি সেবা জনগণের দোরগড়ায় সহজে পৌঁছে দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন। মন্ত্রী আজ বিকালে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা প্রশাসন অডিটোরিয়ামে অনুষ্ঠিত ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সহায়তায় আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
অর্থমন্ত্রী এ সময় সরকারের কল্যাণমুখী বিভিন্ন কর্মসূচির বাস্তবায়নে মাঠপর্যায়ে কর্মকর্তাদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করেন। তিনি শহীদ বুদ্ধিজীবী দিবসের উল্লেখ করে বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী ইতিহাসের এইদিনে জঘন্যতম হত্যাকান্ড চালায়। বাঙালি শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক, চিকিৎসক, বিজ্ঞানী, আইনজীবী, শিল্পী, দার্শনিক ও রাজনৈতিক চিন্তাবিদগণ এই সুপরিকল্পিত হত্যাযজ্ঞের শিকার হন। জাতি এ সব বীরদের শ্রদ্ধাভরে স্মরণ করছে।
মন্ত্রী বলেন, একাত্তরের বুদ্ধিজীবী হত্যার সঙ্গে সংশ্লিষ্ট অনেকের বিচারের রায় কার্যকর হয়েছে। এর মধ্যে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত অনেকের বিরুদ্ধে ফাঁসির রায় কার্যকর হয়েছে।
আ হ ম মুস্তফা কামাল বলেন, যে সমস্ত রোগী জটিল রোগে আক্রান্ত তারা যেমন সর্বশান্ত তেমনি পরিবার আর্থিকভাবে নিঃস্ব হয়ে থাকে। তাই বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জটিল রোগে আক্রান্ত ব্যক্তিদের কথা চিন্তা করে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতরের পরিচালিত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইস ও জন্মগত হৃদরোগীর আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় প্রতি বছর আর্থিক সাহায্য প্রদান করে আসছে, যা একটি যুগান্তকারী পদক্ষেপ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন কালু, পৌরসভার মেয়র আব্দুল মালেক, ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ।
এরপরে বিকাল ৫টায় অর্থমন্ত্রী নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল ডিগ্রি কলেজে উপজেলা আওয়ামীলীগের মতবিনিময় সভায় অংশ নেন।