নীলফামারী মুক্ত দিবস পালিত

1560

নীলফামারী, ১৩ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জেলায় আজ শুক্রবার পালিত হয়েছে নীলফামারী মুক্ত দিবস। ১৯৭১ সালের এইদিনে পাকিস্তানী হানাদার বাহিনীর দখলমুক্ত হয় নীলফামারী।
দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে একটি একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাধীনতা স্মৃতি অম্লান চত্বরে আলোচনাসভায় মিলিত হয়।
আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিকা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার ফজলুল হক, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার সহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমা-ের সাধারণ সম্পাদক মো. হাফিজুর রশীদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন প্রমুখ।
পরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মুক্তিযোদ্ধাদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়।
এর আগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্ত্বরে জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

image_printPrint