বিটিসিএল স্কুলের প্রাথমিক শাখাকে ডিজিটালাইজ করা হবে : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

633

ঢাকা, ১১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আগামী জানুয়ারির মধ্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল)-এর আওতাধীন সব স্কুলের প্রাথমিক শাখাকে ডিজিটালাইজ করার ঘোষণা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।
আজ বিকেলে মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ডিজিটাল শ্রেণী কক্ষ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই ঘোষণা দেন।
মন্ত্রী বলেন, বিটিসিএল-এর আওতাধীন সব স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে এবং মগবাজারে বিটিসিএল প্রথম স্কুল যেখানে সকল শিক্ষার্থীকে ট্যাব প্রদান করা হবে।
তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশে আগামীতে শিক্ষার্থীদের কাগজের বইয়ের কাঁধে করে বহন করতে হবে না। সমস্ত বই থাকবে ল্যাপটপ, ট্যাব কিংবা আরো ছোট ইলেকট্রিক ডিভাইসে । তথ্য প্রযুক্তিতে দক্ষ মেধা সম্পন্ন প্রজন্ম উন্নত- সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বড় ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশা ব্যক্ত করেন।
বিটিসিএল আইডিয়াল স্কুলের সভাপতি মো. আব্দুর রউফের সভাপতিত্বে বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন এবং তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ এবং বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই বক্তৃতা করেন।
মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় এগারোটি শ্রেণীকক্ষকে ডিজিটালাইজড করা হয়েছে। মন্ত্রী সবকটি শ্রেণীকক্ষ ঘুওে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।