বাসস দেশ-২৭ : ধলেশ্বরীতে লঞ্চ সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন : উদ্ধার কাজ সমাপ্ত

231

বাসস দেশ-২৭
লঞ্চ দুর্ঘটনা-তদন্ত কমিটি
ধলেশ্বরীতে লঞ্চ সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন : উদ্ধার কাজ সমাপ্ত
নারায়ণগঞ্জ, ৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ধলেশ্বরীতে যাত্রীবাহী দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন নিহতের ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বিআইডব্লিউটিএ সদরঘাট নদী-বন্দরের যুগ্ম-পরিচালক আরিফ উদ্দিন জানান, দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনা তদন্তে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ম-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
শুক্রবার রাত পৌনে দুইটার দিকে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের সীমানায় চরকিশোরগঞ্জ সংলগ্ন ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুইটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও ৫জন আহত হয়।
নিখোঁজের কোন সন্ধান না থাকায় আজ দুপুরে তল্লাশী অভিযান সমাপ্ত করা হয়।
নৌ-বাহিনীর কোস্টগার্ড, নৌ-পুলিশ ও বি আইডব্লিউটিএ’র যৌথ তল্লাশি দল উদ্ধার কাজ চালিয়েছে।
রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহী লঞ্চ বোগদাদিয়া-১৩ এর সাথে শরীয়তপুর জেলার নড়িয়াঘাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহি লঞ্চ মানিকচাঁদ-৪ এর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় এ ঘটনায় হুমায়ুন নামের এক যাত্রী নিহত হন। এ দূর্ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। হতাহতদের রাজধানীর সদরঘাটের মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহত হুমায়ুন বন্দুকগাছি শরীয়তপুর জেলার ভেদেরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের আব্দুল হাই বন্দুকগাছির ছেলে।
নারায়ণগঞ্জ নৌ-থানার ইনচার্জ আব্দুল হাকিম জানান, সকাল আটটায় এ ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ নদীবন্দর বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। পাশাপাশি নৌ-পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে উপস্থিত হয়ে তল্লাশিতে সহায়তা করে।
কোষ্টটগার্ডের মুন্সিগঞ্জের গজারিয়া ষ্টেশনের পেটি অফিসার আব্দুস সামাদ বলেন, সংঘর্ষ হওয়া লঞ্চ দুইটি যার যার গন্তব্যে সদরঘাট ও শরীয়তপুরে পৌঁছে গেছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৫৫/কেএমকে