বাসস দেশ-২৩ : দ্রুত অগ্রগতির জন্য জাতীয় ঐক্যবদ্ধ প্রচেষ্টা জরুরি : হাসানুল হক ইনু

164

বাসস দেশ-২৩
জাসদ-ঐক্যবদ্ধ-প্রচেষ্টা
দ্রুত অগ্রগতির জন্য জাতীয় ঐক্যবদ্ধ প্রচেষ্টা জরুরি : হাসানুল হক ইনু
ঢাকা, ৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বর্তমান জাতীয় ও বিশ^ পরিস্থিতিতে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে সেখান থেকে আরেক ধাপ অগ্রগতি ও জাতীয় উলম্ফনের জন্য ৯টি বিষয়ে ঐক্যবদ্ধ জাতীয় প্রচেষ্টা জরুরি।
তিনি বলেন, গতানুগতিক রাজনীতির বাইরে গিয়ে দেশের রাজনীতিতে গুনগত পরিবর্তন ঘটিয়ে জাতীয় উলম্ফনের জন্য প্রয়োজন সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করতে হবে।
হাসানুল হক ইনু আজ কেন্দ্রীয় শহীদ মিনারে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, যুব সমাজ পরিবর্তনের চালিকা শক্তি। দেশের রাজনীতি-অর্থনীতিতে গুনগত পরিবর্তন ও জাতীয় উলম্ফনের লক্ষ্যে জাতীয় মতামত তৈরি করতে যুব সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, ইতিহাস ও তথ্য প্রমাণ করে জামাত-বিএনপি সুযোগ পেলেই গণতন্ত্রের পিঠে ছোবল হানে। বিএনপি-জামাত সাম্প্রদায়িক-জঙ্গিবাদ-মৌলবাদ উৎপাদন পুনরুৎপাদনের কারখানা।
যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম এবং জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি ও জাসদ স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মীর্জা মো. আনোয়ারুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় যুব জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিল, যুব মৈত্রীর সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স ও যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মোশিাহিদ আহমেদ।
বাসস/সবি/এমএসএইচ/১৯২৫/কেজিএ