বাসস দেশ-৩৫ : সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে কাজ করবে এশিয়া ফাউন্ডেশন

467

বাসস দেশ-৩৫
ইআরএফ-এশিয়া ফাউন্ডেশন
সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে কাজ করবে এশিয়া ফাউন্ডেশন
ঢাকা, ৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস): আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা দ্য এশিয়া ফাউন্ডেশন অর্থনৈতিক সাংবাদিকদের পেশাগত দক্ষতার উন্নয়নে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) লাইব্রেরিতে বই প্রদান এবং প্রশিক্ষণ কর্মশালাসহ নানা কর্মসূচি পরিচালনা করবে।
গতকাল মঙ্গলবার দ্য এশিয়া ফাউন্ডেশনের নবনিযুক্ত কান্ট্রি প্রধান কাজী ফয়সাল বিন সিরাজ রাজধানীর পল্টনে ইআরএফ কার্যালয় পরিদর্শনে এসে এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
তিনি বলেন, এশিয়া ফাউন্ডেশন সমাজের প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করছে। পরিবেশের উন্নয়ন,নারীর ক্ষমতায়ন এবং বই পড়ার আগ্রহ তৈরিতে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। আমি মনে করি সাংবাদিকরা পেশাগতভাবে আরো দক্ষ হলে তারা আমাদের এসব কাজে অনেক বেশি অবদান রাখতে পারবে।
ফয়সাল বিন সিরাজ ইআরএফ লাইব্রেরি ও কার্যালয় ঘুরে দেখেন। পরে তিনি ইআরএফ নেতৃবৃন্দ ও জ্যেষ্ঠ সাংবাদিকের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় সাংবাদিকরা ইআরএফ লাইব্রেরিতে বই প্রদান, পেশাগত দক্ষতার উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা ও অর্থনৈতিক ইস্যুতে বিভিন্ন ধরনের কর্মসূচি পরিচালনার অনুরোধ করেন। নবনিযুক্ত কান্ট্রি প্রধান এসব বিষয়ে ইতিবাচক মতামত দেন এবং লাইব্রেরিতে বই প্রদান ও প্রশিক্ষণ কর্মশালাসহ অন্যান্য কর্মসূচি পরিচালনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
তিনি সমৃদ্ধ ইআরএফ লাইব্রেরি গড়ার প্রচেস্টার ভূয়সী প্রশংসা করেন।
এ সময় এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ডিরেক্টর নজরুল ইসলাম ও প্রোগ্রাম ম্যানেজার শুক্লা দে, ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সের ব্যুারো চিফ সিরাজুল ইসলাম কাদির, এএফপির ব্যুারো চিফ শফিকুল আলম,ইআরএফের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেন, তরুণ সাংবাদিক আব্বাস উদ্দিন নয়ন ও গিয়াস উদ্দিন উপস্থিত ছিলেন।
বাসস/আরআই/২০৫৫/-আসাচৌ