বাসস দেশ-৫১ : বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি : প্রধান বিচারপতি

457

বাসস দেশ-৫১
বোমা হামলা- স্মরণ সভা
বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি : প্রধান বিচারপতি
গাজীপুর, ১ ডিসেম্বর ২০১৯ (বাসস) : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর রাজনৈতিক অপশক্তির প্রভাবে দেশে ধর্মান্ধ ও প্রতিক্রিয়াশীল বিভিন্ন চক্রের উদ্ভব ঘটে। বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি।
আজ সন্ধ্যায় গাজীপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সন্ত্রাসী জেএমবি কর্তৃক বোমা হামলায় শহীদ আইনজীবীদের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গাজীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনজুর মোর্শেদ প্রিন্সের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. এ কে এম আবুল কাশেম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন খান, অ্যাডভোকেট আজমত উল্লা খান ও গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম,
সৈয়দ মাহমুদ হোসেন আরো বলেন, নানা পৃষ্ঠপোষকতায় স্বাধীনতাবিরোধী ও জঙ্গিবাদে বিশ্বাসী এ চক্র তাদের নেটওয়ার্ক বিস্তৃত করতে থাকে। এ প্রতিক্রিয়াশীল চক্রের মূল টার্গেট হলো বিচারাঙ্গন। দেশের বিচারাঙ্গনের বিচারক ও আইনজীবীরা বারবার এ ঘৃণিত চক্রের নির্মম ও মর্মান্তিক হামলার শিকার হয়েছেন। মূলত যারা বাংলাদেশের অস্তিত্বকে বিশ্বাস করে না সেই বিপথগামী গোষ্ঠী বারবার বিচার ব্যবস্থার ওপর আঘাত করে। তারা বিচারক হত্যা করে, আইনজীবী হত্যা করে। তারা জানে না ব্যক্তিকে হত্যা করা যায়, আদর্শকে হত্যা করা যায় না বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২২৫০/এবিএইচ