অসচ্ছল শিল্পীদের ভাতার পরিমাণ ও সংখ্যা দুটোই বৃদ্ধি করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

470

ঢাকা, ২৯ নভেম্বর, ২০১৯ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, অসচ্ছল শিল্পীদের ভাতার পরিমাণ ও সংখ্যা দুটোই বৃদ্ধি করা হবে।
আজ সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে নাগরিক নাট্য সম্প্রদায়ের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নাগরিক নাট্য সম্প্রদায় কর্তৃক নতুন প্রজন্মের ৭ জন নির্দেশকের ৭টি নতুন নাটকের মঞ্চায়ন উপলক্ষে আয়োজিত ‘নতুনের উৎসব ২০১৯’ শীর্ষক নাট্যোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক নাট্যজন আতাউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ব আইটিআইয়ের সভাপতি রামেন্দু মজুমদার, ঢাকা থিয়েটারের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
স্বাগত বক্তব্য রাখেন ‘নতুনের উৎসব ২০১৯’ এর আহ্বায়ক ও নাগরিক নাট্য সম্প্রদায়ের সহ-সভাপতি সারা যাকের।
কে এম খালিদ আরো বলেন, সরকার আর্থিকভাবে অসচ্ছল শিল্পীদের ভাতা প্রদান করে আসছে। কিন্তু মন্ত্রণালয়ের আর্থিক সীমাবদ্ধতার কারণে ভাতার পরিমাণ ও সুবিধাভোগীর সংখ্যা বর্তমানে সীমিত রয়েছে। অতিদ্রুত অসচ্ছল শিল্পীদের ভাতার পরিমাণ ও সংখ্যা দুটোই বৃদ্ধি করা হবে। তবে ভাতা যাতে প্রকৃত অসচ্ছল শিল্পীরা পান, এ ব্যাপারে মন্ত্রণালয়ের নজরদারি বাড়ানো হচ্ছে।