নাটোরে জেলা নদী রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত

483

নাটোর, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : অবৈধ স্থাপনা উচ্ছেদ, দখলমুক্ত ও খনন কাজের মাধ্যমে নদীর অবাধ প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে আজ জেলা নদী রক্ষা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুরু হওয়া এই সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন নাটোরে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. শরীফুন্নেছা, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটির সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন , নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি রনেন রায় প্রমুখ।
জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, নদীগুলোর উভয়পাড়ের অবৈধ দখলদারদের তালিকা প্রণয়ন সম্পন্ন হয়েছে। দখলকারীদের অবৈধ স্থাপনা অপসারণে নোটিশ দেওয়া শুরু হয়েছে। স্বেচ্ছায় অপসারণ না করলে খুব দ্রুত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. শরীফুন্নেছা জানান, সিএস নকশা অনুযায়ী প্রতিটি নদীর সীমানা নির্ধারণ করে সীমানা পিলার স্থাপন করা হচ্ছে।
সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, নাটোরের বড়াল, নারদসহ অন্যান্য নদনদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে একহাজার চার কোটি টাকার উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। সৌন্দর্য বর্ধনের জন্য জেলা শহরের মধ্যে নারদ নদের উভয় তীরে বসার জায়গাসহ পায়েহাঁটার রাস্তা নির্মাণ করা হবে। পাশাপাশি, নদীর ধারে গড়ে ওঠা বস্তিবাসীদের পুণর্বাসনে অন্যত্র আবাসন প্রকল্প খুব দ্রুত বাস্তবায়ন করা হবে।