বাসস দেশ-৩১ : সেনাবাহিনী অতীতের ন্যায় নিপুণভাবে কাজ করবে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

255

বাসস দেশ-৩১
পানিসম্পদ-প্রতিমন্ত্রী-এমওইউ
সেনাবাহিনী অতীতের ন্যায় নিপুণভাবে কাজ করবে : পানি সম্পদ প্রতিমন্ত্রী
ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আশা ব্যক্ত করে বলেছেন, “সেনাবাহিনী অতীতের মত নিপুণভাবে কাজ করবে।”
আজ পানিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে ‘কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলাধীন নির্মিতব্য মিঠামইন সেনানিবাস স্থাপনা এর ভূমি সমতল উঁচুকরণ, ওয়েভ প্রটেকশন ও তীর প্রতিরক্ষা কাজ” শীর্ষক প্রকল্পের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘প্রত্যেক সরকারি কাজ পানি সম্পদ মন্ত্রণালয় বা সেনাবাহিনীর পৃথক কাজ না ভেবে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বিনির্মাণে এক সাথে কাজ করে যেতে হবে।’
তিনি আরও বলেন, সেনাবাহিনীর সাথে স্বাক্ষরিত এই একাদশতম প্রকল্পে সেনানিবাস স্থাপনের বিষয়টি থাকায় প্রকল্পটি সেনাবাহিনীর কাছে আলাদা গুরুত্ব রাখবে বলে আশা রাখি।
সঠিক সময়ে কাজ সমাপ্তের তাগিদ দিয়ে পানি সম্পদ উপমন্ত্রী এ. কে. এম এনামুল হক শামীম বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের দিন থেকেই যেন কাজ শুরু ভেবে নিতে হবে।
কাজের গুণগতমানের সাথে আপোস না করার নির্দেশনা দিয়ে উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মত মানবতার বৃহত্তর কল্যাণে আমাদের প্রত্যেক প্রকল্প গৃহীত হচ্ছে যা উন্নত বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।
নদী ভাঙ্গন থেকে সামরিক ও বেসামরিক অবকাঠামো রক্ষা, নির্মিতব্য সেনানিবাস স্থাপনার ভূমি উঁচুকরণ, নদীর নাব্যতা বৃদ্ধি ও জনগণের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের উদ্দেশ্যে নেয়া প্রকল্পটির ৩০ হাজার ৪৯৪ দশমিক ৬৮ লাখ টাকা ব্যয় ধরা হয়, যা গত ৯ অক্টোবর একনেক সভায় অনুমোদিত হয়। জুন ২০২১ এর মধ্যে বাস্তবায়নের মেয়াদ নিয়ে সমঝোতা স্মারকে বাপাউবো’র পক্ষে ময়মনসিংহ বাপাউবো’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ. কে.এম সফিকুল হক, এবং সেনাবাহিনীর পক্ষে লে. কর্ণেল মোঃ বদরুল আহসান খান, পিএসসি স্বাক্ষর করেন।
এ সময় কিশোরগঞ্জ-৪ আসনের এমপি রিজওয়ান আহাম্মেদ তৌফিক, মেজর জেনারেল ইবনে ফজল শায়খুজ্জামানসহ পানি সম্পদ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৮২২/এইচএন