হাইকোর্টের সামনে গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলা চালিয়েছে বিএনপি নেতাকর্মীরা

294

ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : হাইকোর্টের সামনে গাড়ি ভাংচুর ও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেছে বিএনপির নেতাকর্মীরা।
এ সময় তারা গাছের ডাল ও লাঠিসোটা দিয়ে পুলিশের ওপর হামলাও চালিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।
রমনা ডিসি জানান, দুপুরের দিকে জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠান শেষে বিএনপির নেতাকর্মীরা হাইকোর্টের কদম ফোয়ারর পাশ দিয়ে বেরিয়ে যাবার কথা বলে পুলিশকে একটি ম্যাসেজ দেয়। পুলিশও যথারীতি তাদেরকে নিরাপত্তা দিয়ে বের হয়ে যাওয়ার সহোযোগিতা করছিল। পরে তারা কৌশলে হাইকোর্টের গেটের দিকে গিয়ে অবস্থান নেয় এবং কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করার চেষ্টা করে।
তিনি জানান, হাইকোর্টের ভেতর থেকেও কিছু নেতাকর্মী বেরিয়ে আসেন এবং অনেক নেতাকর্মী রাস্তায় শুয়ে পড়েন। এ সময় হাইকোর্ট এলাকাসহ আশপাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ প্রথমে তাদের সরে যেতে বলেন। কিন্তু তারা সরে না গিয়ে একটি পিকাপ ভ্যানে করে গাছের ডাল ও লাঠিসোটা নিয়ে অসেন এবং পরিকল্পিতভাবে পূর্ব প্রস্তুতি নিয়ে পুলিশের উপর হামলা চালায়।
সাজ্জাদুর রহমান জানান, পুলিশ রাস্তা থেকে তাদের সরে যেতে বললে তারা পুলিশের দিকে ইটপাটকেল ছুঁড়ে মারে এবং ডাল ও লাঠিসোটা দিয়ে পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ তাদের ধাওয়া দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে যাবার পথে তারা সড়কের বেশ কিছু গাড়িও ভাঙচুর করে। পরে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে পল্টনের দিকে চলে যান।
বিএনপির ভাইস চেযয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা এ সময় উপস্থিত ছিলেন বলে জানা যায়।